উত্তরা ইউনিভার্সিটিতে ১লা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

57398572_2221040191481666_7920664939369332736_o.jpg

“জরা আর ক্লান্তি ভুলে নতুনের শ্লোগান গেয়ে, ফাগুনের আগুন শেষে বৈশাখ এলো রঙ্গিন বেশে” এই শ্লোগান কে সামনে রেখে উত্তরা ইউনিভার্সিটি ১লা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪২৬ কে নাচে গানে ও উৎসবে আনন্দে বরন করে নিয়েছে। এই উপলক্ষে উত্তরা ইউনিভার্সিটির স্টুডেন্ট এ্যাফেয়ার্স এর আয়োজনে দিন ব্যাপী নানান কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ৯ টায় উত্তরা ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব ‘ল’ এর সামনে থেকে বৈশাখী শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উত্তরা আজমপুর-রাজলহ্মী হয়ে উত্তরা ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের সামনে এসে সমাপ্ত হয়।

এরপর ইংরেজী বিভাগের সামনে বৈশাখী আলপোনা উৎসবের আয়োজন করা হয়। এই পর্বে উত্তরা ইউনিভার্সিটির সকল বিভাগের শিক্ষার্থীরা রং এবং তুলির আঁচড় দিয়ে আরো রঙিন করে তোলে বৈশাখী উৎসবকে। তারপর একই স্থানে বৈশাখী ফ্ল্যাশ-মব ১৪২৬ এর আয়োজন করা হয়।

দুপুরে বাংলার ঐতিহ্যবাহী পান্তা ইলিশ এর আয়োজন ও সকলের মধ্যে পান্তা ইলিশ পরিবেশন করা হয়। দুপুর ২ টা থেকে সন্থ্যা ৬ টা পর্যন্ত এক মনজ্ঞ ও উৎসব মুখর বৈশাখী কনসাটের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানটি পরিচালক স্টুডেন্ট এ্যাফেয়ার্স প্রফেসর ড. মোঃ জামানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এম. আজিজুর রহমান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা।

Click Here for more Photos

Click Here for Facebook Photo Album

 

© Uttara University, Bangladesh, All rights reserved | Developed & Maintained By UU IT