Today Kuala Lumpur International Research Conference Start কুয়ালালামপুরে আন্তর্জাতিক গবেষণা সম্মেলন শুরু আজ

কুয়ালালামপুর আন্তর্জাতিক ব্যবসায় ও সমাজ বিজ্ঞান গবেষণা সম্মেলন আজ শুরু হয়েছে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, স্বাধীনতার পর থেকে বাংলাদেশের অর্থনীতির উন্নতি হচ্ছে। তিনি তার কী-নোট পেপারে বলেন, বাংলাদেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। তিনি আরও বলেন বাংলাদেশে এ দু’ধরণের বিশ্ববিদ্যালয়ের মধ্যে কোন পার্থক্য নেই। দু’ধরণের বিশ্ববিদ্যালয়ই শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। অনুষ্ঠানে উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য ড. এম আজিজুর রহমান তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ভূমিকা রাখছে। এ সময় তিনি প্রাথমিক শিক্ষা থেকে শুরু করে উচ্চতর শিক্ষা ব্যবস্থা জাতীয় উন্নয়নে কীভাবে ভূমিকা রাখছে তা তুলে ধরেন।
আগামীকাল সম্মেলনের দ্বিতীয় দিনে তিনটি সেশনে সভাপতিত্ব করবেন উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর ইয়াসমিন আরা লেখা, স্কুল অব বিজনেস-এর ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম; ডিন আইন অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যায় ও উত্তরা ইউনিভার্সিটি আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. তাসলিমা মনসুর। একটি সেশনে কো-চেয়ারের দায়িত্ব পালন করবেন ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের চেয়ারম্যান কাজী তারেক উল্যাহ। আন্তর্জাতিক এ সম্মেলনের বিভিন্ন সেশনে উত্তরা ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস-এর আরও তিনজন শিক্ষক অংশ নেন।
সম্মেলনে বাংলাদেশ ছাড়াও অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, কানাডা, জার্মানি, ইন্দোনেশিয়া, কাতার, নিউজিল্যা-, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, হংকং-এর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা অংশ নেন। সম্মেলনের যৌথ আয়োজক বাংলাদেশের উত্তরা ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়ান একাডেমি অব বিজনেস লিডারশীপ, অস্ট্রেলিয়া ও মালয়েশিয়ার ইউনিভার্সিটি কুয়ালালামপুর ।

@ বার্তা প্রেরক, (রহমান মুস্তাফিজ), ডিরেক্টর ইন-চার্জ (মিডিয়া এ- পিআর), উত্তরা ইউনিভার্সিটি

More News in
The Daily Ittefaq

The Daily Jay Jay Din

© Uttara University, Bangladesh, All rights reserved | Developed & Maintained By UU IT