উত্তরা ইউনিভার্সিটির বাংলা বিভাগের ‘শিক্ষক-শিক্ষার্থী মতবিনিময় সভা

News&Events

উত্তরা ইউনিভার্সিটির বাংলা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল শিক্ষক–শিক্ষার্থী মতবিনিময় সভা। রোববার (২৭ জুন, ২০২২) উত্তরা ইউনিভার্সিটি পার্মানেন্ট ক্যাম্পাসে বাংলা বিভাগের অডিটোরিয়ামে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।
আলোচনা সভায় শিক্ষার্থীরা তাদের বিভিন্ন রকমের সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন এবং উত্তরা ইউনিভার্সিটির বাংলা বিভাগে অধ্যয়ন করতে এসে কতটুকু উপকৃত হয়েছে, বাংলা বিভাগে ভর্তি হয়ে সাহিত্য-শিক্ষার মধ্য দিয়ে শিক্ষার্থীরা তাদের কল্পনা আর অনুভূতিকে প্রসারিত করতে সক্ষম হয়েছেন বলে জানান।

সাহিত্য পাঠের মাধ্যমে শিক্ষার্থীরা অন্যের প্রতি অনুভূতিশীল হয়ে উঠবে এবং বিভিন্ন উপাদানের আন্তঃসম্পর্ক বুঝতে পারবে। বাংলা বিভাগে পড়াশোনার মধ্য দিয়ে বর্তমান প্রেক্ষাপটের সাথে নিজেদেরকে যোগ্য মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করার সুযোগ পাচ্ছেন এবং যুক্তিবোধ তৈরি করে নতুন সিদ্ধান্ত নিতে সহায়তা করছে উত্তরা ইউনিভার্সিটির বাংলা বিভাগ, মতবিনিময় সভায় শিক্ষার্থীরা এমনটাই বললেন।

এসময় বাংলা বিভাগের পক্ষ থেকে শিক্ষার্থীরা বাংলা বিষয়ে পড়াশোনা শেষ করে কীভাবে কোন কোন ক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ রাখতে পারবেন এ বিষয়ে একটি প্রেজেন্টেশন প্রদান করা হয়। প্রেজেন্টেশনটি প্রদান করেন বাংলা বিভাগের সিনিয়র লেকচারার রাইয়ান সুহানাল রাজী।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সিটির ডেপুটি ডাইরেক্টর এডমিশন এন্ড প্রমোশন মো. মাহফুজুল হক, বাংলা বিভাগের সভাপতি (ভারপ্রাপ্ত) সামজীর আহমেদ, বিভাগীয় প্রফেসর মমতাজ বেগম, সিনিয়র লেকচারার সালাহ উদ্দিন কাদের, সিনিয়র লেকচারার রাইয়ান সুহানাল রাজী, সিনিয়র লেকচারার মিজানুর রহমান খান, লেকচারার শ্যামা ভট্টাচার্য।


Loading...