উত্তরা বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

News&Events

আজ ১৪ মার্চ সোমবার ২০২২, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উত্তরা বিশ্ববিদ্যালয়ে এক বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আজিজুর রহমান , উপ-উপাচার্য ড. ইয়াসমীন আরা লেখা সহ সকল অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানগন, ঊর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষার্থীরা একসঙ্গে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

এ সময় প্রধান অতিথি়র বক্তব্যে উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আজিজুর রহমান বলেন, এই উদযাপন বাংলাদেশের মানুষ ও উত্তরা বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গৌরবের ও আনন্দের। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতি স্বাধীনতার ৫০ বছরপূর্তি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করছে । এরই ধারাবাহিকতায় উত্তরা বিশ্ববিদ্যালয় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করে । এই উদযাপনের মধ্য দিয়ে আজ আমি বলতে চাই উচ্চশিক্ষার মানোন্নয়ন এবং উচ্চশিক্ষা ক্ষেত্রকে আরো বেশি বেগবান করার জন্য আমাদের প্রত্যেককেই অঙ্গীকারাবদ্ধ হতে হবে। জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে। আমি সব শেষে মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করছি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. ইয়াসমিন আরা লেখা, রেজিস্ট্রার কাজী মহিউদ্দিনসহ বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানগন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে উত্তরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তিসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


Loading...