উত্তরা বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের করোনা ভাইরাসের টিকা গ্রহণের জন্য অনলাইন নিবন্ধন প্রসঙ্গে

News&Events

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর সংক্রমণ রোধ ও স্বাস্থ্য ঝুঁকি এড়াতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদেরকে https://surokkha.gov.bd/ এর মাধ্যমে কোভিড-১৯ এর টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করার লক্ষ্যে বৈধ NID/Smart Card- সহ প্রয়োজনীয় হালনাগাদ তথ্য সরকারকে প্রদান করতে হবে।

উত্তরা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের Management Software (ERP) ব্যবহার করে NID/Smart Card নম্বর ও ছবি আপলোড করার জন্য অনুরোধ করা হচ্ছে। ইতিমধ্যে যেসকল শিক্ষার্থী তাদের NID/Smart Card এর তথ্য প্রদান করেছেন, তাদেরকে ERP তে Login করে তা যাচাই করে ভুল তথ্য থাকলে তা হালনাগাদ করতে রেজিস্ট্রেশন শাখায় (মোবাইল নং 01872607356) যোগাযোগ করার জন্য বিশেষভাবে নির্দেশ দেওয়া হলো।

যেসকল শিক্ষার্থীদের NID/Smart Card নেই, তাদের নিজ নিজ NID/Smart Card প্রাপ্তির আবেদন প্রক্রিয়াটি শুরু করার জন্য অনুরোধ করা হচ্ছে। আবেদন সম্পর্কিত সকল তথ্য https://services.nidw.gov.bd/home লিংকটিতে পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যারা এখনো NID/Smart Card এর তথ্য প্রদান করেননি, তাদেরেকে ERP তে Login করে (http://115.127.28.22/Student/Default) জরুরীভাবে NID/Smart Card এর তথ্য আপলোড করার জন্য নির্দেশনা দেওয়া হলো। ERP তে Login করার পরে শিক্ষার্থীরা Academic>>NID Info লিংকে গিয়ে NID/Smart Card তথ্য হালনাগাদ করতে পারবে। যদি কোন শিক্ষার্থী ERP তে Login করতে অসুবিধার সন্মুখিন হন, তাদেরকে সংশ্লিষ্ট বিভাগের আইটি অফিসার/আইটি হেল্প ডেস্ক Facebook গ্রুপে (https://www.facebook.com/groups/uuitehelpdesk) যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এছাড়াও শিক্ষার্থীদেরেকে টিকা গ্রহণের জন্য সরকার কর্তৃক অন্যান্য যেসব নির্দেশনা প্রদান করা হচ্ছে তা অনুসরণ করে টিকা গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা গ্রহণে উৎসাহিত করার জন্য সকল ডিন, চেয়ারপার্সন, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা বিশেষভাবে কামনা করা হচ্ছে।

(কাজী মহিউদ্দিন)

রেজিস্ট্রার
উত্তরা বিশ্ববিদ্যালয়


Loading...