গভীর শ্রদ্ধার সাথে উত্তরা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

News&Events

“গভীর শ্রদ্ধার সাথে উত্তরা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত”

আজ ১৫ আগস্ট ২০২১, জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী। এই বিশেষ দিনটি উত্তরা বিশ্ববিদ্যালয় পরিবার প্রতিবছরের ন্যায় এবারেও গভীরভাবে স্মরণ করছে।

আজ রবিবার বিকাল তিন টায় (৩:০০) জাতীয় শোক দিবস -২০২১ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষ্যে উত্তরা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে একটি বিশেষ আলোচনা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানটি (গুগল-মিটে) অনুষ্ঠিত হয়েছে এবং উত্তরা বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচারিত হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃতি, গান ও আলোচনার মধ্যদিয়ে জাতির জনক’কে শ্রদ্ধাভরে স্মরণ করা হয় এবং জাতির জনকের আত্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

জাতীয় শোক দিবস-২০২১ এর আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথীর বক্তব্যে উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আজিজুর রাহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আজ ৪৬তম শাহাদাত বার্ষিকি ও জাতিয় শোক দিবস। আজকের এই দিনটিকে উত্তরা বিশ্ববিদ্যালয় যথাযোগ্য ভাব গাম্ভীর্যের সাথে পালন করছে। ১৯৭১ সালে জাতির জনকের নেতৃত্বের জন্যই মুক্তিকামী বাঙ্গালি স্বপ্নের স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিলো। বঙ্গবন্ধু ছাড়া আজকের এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ কখনোই সম্ভব হতোনা। অতএব বংলাদেশ মানেই বঙ্গবন্ধু-বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

শোক দিবসের আলোচনায় আরও অংশগ্রহণ করেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা, কোষাধক্ষ অধ্যাপক মমতাজ বেগম, হাসপিয়া বশিরউল্লাহ (ডিন- স্কুল অফ আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্স), অধ্যাপক মোঃ খাইরুল ইসলাম খান (ডিন- স্কুল অফ এডুকেশন এন্ড ফিজিক্যাল এডুকেশন)। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব মোঃ শফিউল আলম চৌধুরী সহযোগী অধ্যাপক এবং ডাইরেক্টর স্টুডেন্ট অ্যাফেয়ার্স উত্তরা ইউনিভার্সিটি।


Loading...