Hon'ble VC Prof. Dr. M. Azizur Rahman has been awarded 'Syed Mahbub Murshed' Gold Medal Award. +++ +++ অতীশ দীপঙ্কর স্বর্ণপদক-২০১৬ পেলেন প্রফেসর ড. এম আজিজুর রহমান +++ +++ Mr. Mohammad Badruzzaman, Sr. Lecturer of the Department of Law has achieved prestigious UGC Award-2015 in Arts and Humanities, Law and Education

প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা-কে উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর পদে পুণ:নিয়োগ

LekhaAzizগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মহামান্য রাষ্ট্রপতি ও উত্তরা ইউনিভার্সিটির চ্যান্সেলর, প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা-কে বেসরকারী বিশ্ববিদ্যালয় আইন,২০১০ এর ৩২(১) ধারা অনুসারে উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর পদে পূণ:নিয়োগ প্রদানে সম্মতি জ্ঞাপনের প্রেক্ষিতে ২৫ মার্চ,২০১৭ তারিখ পূর্বাহ্নে ড. লেখা প্রো-ভাইস চ্যান্সেলরের দায়িত্বভার গ্রহণ করেছেন। তাঁর দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্টিজের সদস্যগণ, ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর, এ্যাডভাইজারগণ, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সদস্যগণ, ডীন, চেয়ারম্যান, অনুষদ সদস্য, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। পূণ:নিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলরকে উপস্থিত সকলেই অভিনন্দন জানান এবং তাঁর দায়িত্ব পালনকালিন সময়ে উত্তরা ইউনিভার্সিটির উত্তরোত্তর উন্নতি হবে বলে সকলে আশাবাদ ব্যক্ত করেন। প্রত্তুত্তরে ড. লেখা তাঁকে প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে পূণ:নিয়োগ প্রদানে সানুগ্রহ সম্মতি প্রদান করায় মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তাঁকে মনোনয়ন প্রদানের জন্য বোর্ড অব ট্রাস্টিজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাঁর কার্যকালে ইউনিভার্সিটির উন্নতির জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে অভিমত ব্যক্ত করেন এবং বিশ্ববিদ্যালয় পরিচালনায় তিনি সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

ড. লেখা গোপালগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম এম. এ রউফ মোল্লা, মাতার নাম মিসেস ছাবিরা রউফ ও স্বামীর নাম প্রফেসর ড. এম. আজিজুর রহমান। তিনি দুই সন্তানের জননী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে বাংলা সাহিত্যে ১৯৯২ সালে স্নাতক সম্মান ও ১৯৯৫ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। অতঃপর তিনি ২০১০ সালে ভারতের যাদবপুর ইউনিভার্সিটি থেকে ভাষাতত্ত্বে পিএইচ.ডি. ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৯৯ সাল থেকে শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন এবং প্রথম মেয়াদে (২০১২-২০১৬) উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদানের পূর্বে তিনি উত্তরা ইউনিভার্সিটির, শিক্ষা ও শারীরিক শিক্ষা অনুষদের ডিন ও প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন।

© Uttara University, Bangladesh 2017, All rights reserved | Maintenance By UU IT